হঠাৎ অসুস্থ পরিবারের ৭ জন ও তিন কুকুর, ২ কবুতরের মৃত্যু

সারাদেশ

হঠাৎ অসুস্থ হয়ে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে সাবেক ইউপি চেয়ারম্যানসহ তার পরিবারের ৭ জন সদস্য হাসপাতালে ভর্তি হয়েছেন। মঙ্গলবার (০৩ মার্চ) দুপুরে বালিয়াডাঙ্গী উপজেলার ভানোর ইউনিয়নের দুর্গাপুর গ্রামে এ ঘটনা ঘটে। পরে বিকালে স্থানীয় পুলিশের সহযোগিতায় বালিয়াডাঙ্গী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তাদের ভর্তি করা হয়।
অসুস্থরা হলেন, জেলার বালিয়াডাঙ্গী উপজেলার ভানোর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান অপূর্ব কুমার রায়, তার স্ত্রী মনজু রানী রায়, তার নাতি শুভ, যুবরাজ, প্রলয় মিথি ও বাড়ীর কাজের লোক তৈল্য কুমার রায়। অসুস্থ সাতজনই বর্তমানে বালিয়াডাঙ্গী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে। এদিকে সাবেক চেয়ারম্যানের বাড়ীর তিনটি কুকুর অসুস্থ হয়ে পড়েছে। ইতিমধ্যে দুটো পালিত কবুতর মারা গেছে।

এর আগে ঘটনা জানার পর ওই বাড়ীতে প্রবেশ করতে সাহস পাপনি কেউ। পরে পুলিশ ও মেডিকেল টিম ঘটনাস্থলে উপস্থিত হলে বাড়ীর লোকজনকে উদ্ধার করে।
স্থানীয়রা জানায়, সকাল থেকেই বাড়ীর কুকুর দুটো অসুস্থ। স্থানীয় চিকিৎসক ডেকে কুকুর দুটোকে ইনজেকশন দেয়া হয়েছে। দুপুরে খাওয়ার দাওয়ার পর বাড়ীর লোকজন একে একে অসুস্থ হতে শুরু করে। তবে কেন অসুস্থ হচ্ছে এর কারণ সঠিক কেউ জানাতে পারেনি।
বালিয়াডাঙ্গী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. আবু সাদাৎ রুপক জানান, খাবার পানিতে অথবা খাবারে চেতনা নাশক মিশিয়ে খাওয়ানোর কারণে এমনটা হতে পারে। চিকিৎসা প্রদান করা হয়েছে। আশা করছি খুব শীঘ্রই শঙ্কামুক্ত হবে।
বালিয়াডাঙ্গী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবুল কাশেম জানান, ঘটনাস্থলে মেডিকেল টিম পাঠিয়ে এ্যাম্বুলেন্স রোগীদের হাসপাতালে নিয়ে আসা হয়েছে।
বালিয়াডাঙ্গী থানার এস আই ইশাহাক আলী বলেন, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। মেডিকেল টিম ডেকে অসুস্থ রোগীদের হাসপাতালে পাঠানো হয়েছে। কেন এই ঘটনা তা তদন্ত করা হচ্ছে।