সরকারের অব্যবস্থাপনায় চকবাজারে অগ্নিকাণ্ড: মির্জা ফখরুল

জাতীয়

পুরান ঢাকার চকবাজারের আগুনের ঘটনায় সরকারের ‘অব্যবস্থাপনা ও দায়িত্বহীনতা’কে দুষলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।তিনি বলেছেন, সরকার সবক্ষেত্রে ব্যর্থতার পরিচয় দিয়েছে। আজ সব জায়গায় মানুষ অকারণে জীবন হারাচ্ছে। এর কারণ হল সরকারের দায়িত্বহীনতা ও অব্যবস্থা।তারা রাষ্ট্র পরিচালনায় সম্পূর্ণভাবে ব্যর্থ।

বৃহস্পতিবার সকালে রাজধানীর আজিমপুর কবরস্থানে ভাষা শহীদ শফিউর রহমান ও আবুল বরকতের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।

মির্জা ফখরুল চকবাজারে অগ্নিকাণ্ডে নিহতদের প্রতি গভীর শোক ও সমবেদনা জানান।বলেন, আজ চকবাজারে অগ্নিকাণ্ডে যারা নিহত হয়েছেন তাদের প্রতি গভীর শোক জানাচ্ছি, তার পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি এবং নিহতদের আত্মার মাগফিরাত কামনা করছি।

এ ঘটনার দায় সরকার এড়াতে পারে না মন্তব্য করে বিএনপি মহাসচিব বলেন, রাষ্ট্রকে সঠিকভাবে পরিচালনার সৎ ইচ্ছা সরকারের নাই। তারা চায় যেকোনোভাবে ক্ষমতায় টিকে থাকতে।

প্রসঙ্গত, রাজধানীর চকবাজার এলাকার নন্দকুমার দত্ত সড়কের চুড়িহাট্টা শাহী মসজিদের পেছনের ওই ভবনে বুধবার দিবাগত রাত ১০টা ১০ মিনিটে আগুন লাগে। এতে অন্তত ৭০ জনের প্রাণহানি ঘটে।