শুক্রবার মাউন্ট এলিজাবেথ থেকে রিলিজ পেতে পারেন কাদের

জাতীয়

বাইপাস সার্জারির পর ক্রমেই শারীরিক অবস্থা উন্নতির দিকে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের। এই উন্নতি অব্যাহত থাকলে আগামী শুক্রবার অথবা শনিবার সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতাল থেকে ছাড়পত্র পেতে পারেন তিনি।

এ তথ্য জানিয়েছেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের উপপ্রধান তথ্য কর্মকর্তা মো. আবু নাছের।

মঙ্গলবার রাতে তিনি গণমাধ্যমে জানান, ওবায়দুল কাদের সুস্থ হয়ে উঠছেন। শরীরের এই উন্নতির ধারাবাহিকতা থাকলে বৃহস্পতিবার চূড়ান্ত পর্যবেক্ষণ করবেন চিকিৎসকরা। সব ঠিক থাকলে শুক্র অথবা শনিবার তাকে হাসপাতাল থেকে রিলিজ দেয়া যেতে পারে বলে চিকিৎসকরা জানিয়েছেন।

হাসপাতাল থেকে ছাড়পত্র দেয়া হলে মাউন্ট এলিজাবেথের পাশে একটি ভাড়াবাসা নেয়া হবে। ওই বাসায রেখে তার চিকিৎসা-পরবর্তী পুনর্বাসন প্রক্রিয়া চলবে।

ম্যাসিভ হার্ট অ্যাটাকের পর গত ৩ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ভর্তি করা হয় সেতুমন্ত্রীকে। এনজিওগ্রাম করার পর তার হার্টে তিনটি ব্লক ধরা পড়ে।

এর মধ্যে একটি ব্লক স্ট্যান্টিংয়ের মাধ্যমে অপসারণ করেন চিকিৎসকরা। অবস্থা কিছুটা স্থিতিশীল হলে উপমহাদেশের বিখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ ডা. দেবী শেঠির পরামর্শে পর দিন বিকালে উন্নত চিকিৎসার জন্য তাকে এয়ার অ্যাম্বুলেন্সে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নেয়া হয়।

সেখানে গত ২০ মার্চ ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারি হয়। ২৬ মার্চ ওবায়দুল কাদেরকে আইসিইউ থেকে কেবিনে স্থানান্তর করা হয়।

সেখানে ওবায়দুল কাদেরের সঙ্গে আছেন তার স্ত্রী ইশরাতুন্নেসা কাদের, বিএসএমএমইউর চিকিৎসক ডা. রিজভী প্রমুখ।