মৌসুমি আক্তার সালমা।ভালোবাসা থেকেই কাজটি করছি’

বিনোদন

জনপ্রিয় সংগীতশিল্পী মৌসুমি আক্তার সালমা। ক্লোজআপওয়ান প্রতিযোগীতায় চ্যাম্পিয়ন হবার পর থেকেই গানের জগতে নিয়মিত কাজ করে চলেছেন। বিভিন্ন অ্যালবামের মাধ্যমে বেশ কিছু জনপ্রিয় গানও উপহার দিয়েছেন তিনি।

অ্যালবামের বাইরে প্লেব্যাকেও সফলতার স্বাক্ষর রেখেছেন। আর দেশ-বিদেশের স্টেজ মাতিয়ে আসছেন সেই শুরু থেকেই। যদিও মধ্যে বেশ বড় একটা গ্যাপ দিয়েছেন, তবে গত দুই বছর ধরে গানে পুরোদমে ব্যস্ত তিনি।

কদিন আগেই তিনি লন্ডন সফর শেষে দেশে ফিরেছেন। কি খবর? দিনকাল কেমন কাটছে? সালমা বলেন, ভালো।

তবে ঠান্ডা-জ্বর লেগে আছে কদিন ধরে।

আসলে লন্ডনে অনেক দিন ছিলামতো। সেখানকার আবহাওয়াটাও অনেক আলাদা।

তাই দেশে ফিরেই একটু অসুস্থতার মধ্যে পড়ে গেছি। লন্ডনের শো কেমন হয়েছে? সালমা বলেন, বেশ কয়েকটি শো করেছি সেখানে। সবকটি শোতেই দর্শকদের উপস্থিতি ছিলো ভালো।

আমি প্রবাসীদের সামনে গান শোনাতে অনেক ভালোবাসি। কারণ তাদেরও বাংলা গানের প্রতি অন্যরকম একটা অনুভূতি কাজ করে।

যেহুতু দেশ থেকে তারা দূরে, তাই বাংলাদেশের শিল্পী ও তাদের গান শুনলে একটা আবেগ কাজ করে তাদের মধ্যে।

যেটা আমিও অনুভব করার চেষ্টা করি। সব মিলিয়ে এবারের সফর বেশ ভালো হয়েছে।

দেশের ফিরে ব্যস্ততা কেমন চলছে? সালমা বলেন, দেশে ফেরার পর খানিক অসুস্থ, তারপরও ব্যস্ততা ছুটি দিচ্ছে না। বেশ কয়েকটি অনুষ্ঠানে অংশ নিয়েছি।

তাছাড়া নতুন গানের পরিকল্পনা চলছে। সামনে হয়তো সেগুলো প্রকাশ হবে। দেশের একটি গানওতো করা হচ্ছে? সালমা বলেন, হ্যা। দেশের একটি গান আগেই করে রেখেছি।

নাদিম ভূইয়া এর সুর ও সংগীত করেছেন। আগেই ভেবেছিলাম এটা নিয়ে কিছু একটা করবো।

এবার এ গানটির একটি ভিডিও করবো। খুব শিগগিরই শুটিংয়ে যাবো। ডিসেম্বরে বিজয় দিবস উপলক্ষে গানটি প্রকাশের ইচ্ছে রয়েছে ভিডিওসহ।

আশা করছি ভালো কিছুই হবে। আসলে দেশকেতো আমরা সবাই ভালোবাসি।

দেশের প্রতি ভালোবাসা থেকেই কাজটি করছি। এছাড়া গান নিয়ে কোন পরিকল্পনা রয়েছে? সালমা বলেন, এখন ডিজিটালি গান প্রকাশ হচ্ছে।  যে যার মতো কাজ করতে পারছে।

সেদিক থেকে আমি সামনে বেশিরভাগ গানই আমার ইউটিউব চ্যানেলে প্রকাশ করবো বলে ঠিক করেছি। কোম্পানির কাজও করবো। পাশাপাশি আমার চ্যানেলেও গান ও ভিডিও প্রকাশ করবো। সেদিক থেকে এখন বেশ কিছু গন তৈরির কাজ চলছে। নির্দিষ্ট সময় পর পর এখানে গান প্রকাশ হবে।

দেখা যাক কি হয়। বর্তমানে সংগীত ইন্ডাস্ট্রির অবস্থা কেমন মনে হচ্ছে? সালমা বলেন, খুব খারাপও না।

 

আবার খুব ভালোও না। মোটামুটিভাবে চলছে। তবে এখান থেকেই আমরা অনেক দূর যেতে পারি।

যে যার মতো ভালো কাজ করে এগিয়ে যেতে হবে। আর ভালো গানগুলোকে প্রমোট করতে হবে। মানহীন গানগুলোকে বর্জন করতে হবে। তাহলেই ইন্ডাস্ট্রি এগিয়ে যবে।