মিরপুর ক্লাবের অসহায় মানুষের মাঝে ‘ফুড ব্যাগ’কার্যক্রম অব্যাহত

বাংলাদেশ

মহামারী করোনা ভাইরাসে সারা বিশ্ব আজ হুমকির সম্মুক্ষীণ।ইতিমধ্যে বাংলাদেশেও এই ভাইরাস ছড়িয়ে পড়েছে। লকডাউন হয়ে পড়েছে বিভিন্ন জেলা ও উপজেলা। এতে নিম্ন আয়ের সাধারন মানুষরা মানবেতর জীবন যাপন করতেছে। খেয়ে না খেয়ে কোনরকম দিন পাড়ছে তারা। এই অবস্থায়  যারা দিনে এনে দিনে খায় এমন খেটে খাওয়া অসহায় দরিদ্র মানুষের পাশে দাঁড়িয়েছে মিরপুর ক্লাবের সদস্যরা।

‘মিশন সেভ বাংলাদেশ’ এর সহযোগিতায় মিরপুর ক্লাবের সদস্যরা ‘ফুড ব্যাগ’ নিয়ে বিপাকে পড়া এসব মানুষের পাশে দাঁড়িয়েছেন। তারা রাজধানীর রুপনগর শিয়ালবাড়ী ও মিরপুর-২’র ৬০ হন অসহায় ও নিম্ন আয়ের মানুষের হাতে ‘ফুড ব্যাগ’ তুলে দিয়েছেন।

মিরপুর ক্লাব এসব খেটে খাওয়া মানুষের মাঝে ৬০০ কেজি চাল, ১২০ কেজি আলু, ৬০ লিটার তেল, ৬০ কেজি ডালসহ অন্যান্য নিত্য প্রয়োজনীয় কিছু পণ্য বিতরণ করেছে।

বিতরণকালে মিরপুর ক্লাবের সদস্যরা বলেন, আমাদের এ কার্যক্রম চলবে। বিপদে মানুষ মানুষের পাশে দাঁড়াবে এটাই তো মনুষ্যত্ব। আসুন আমরা সমবেত হয়ে দুস্ত মানুষের পাশে দাঁড়াই।

এসময় উপস্থিত মিরপুর ক্লাবের সভাপতি মোঃ মাহবুব আলম বলেন, বর্তমানে বিশ্বে যে মহামারি অবস্থা চলছে তা মোকাবিলা করতে হলে মনে প্রাণে সকলকে এক হতে হবে। আজ বাংলাদেশে ২৫ জন করোনা রোগী সুস্থ হয়ে তাদের পরিবারের কাছে ফিরে যেতে পেরেছে। এ সংখ্যা আরও বাড়বে যদি আমরা সচেতন হই। করোনা থেকে রক্ষার একমাত্র উপায় আমাদের সচেতনতা, ঐক্যবদ্ধতা, আমাদের মনুষ্যত্ব, নিজ নিজ ধর্ম পালন।

ফুড ব্যাগ বিতরণের সময় উপস্থিত ছিলেন এস এম মাহবুব আলম, প্রতিষ্ঠাতা সভাপতি মিরপুর পেশাদার ও উদ্যোক্তা ক্লাব লিমিটেড; আবু মোহাম্মদ শোয়েব, সহ-সভাপতি মিরপুর পেশাদার ও উদ্যোক্তা ক্লাব লিমিটেড; মিরপুর পেশাদার ও উদ্যোক্তা ক্লাব লিমিটেড’র সদস্য- লায়ন গোলাম মোহাম্মদ ফারুকী, লুতফর রহমান, ইফতেখার রহমান ও আব্দুর রহমান খান জিহাদসহ আরও অনেকে।