মিরপুরে ভুয়া ডিআইজি গ্রেফতার

জাতীয়

রাজধানীর মিরপুরের শাহআলী থানা এলাকা থেকে ভুয়া ডিআইজি পরিচয়দানকারী এক ব্যক্তিকে গ্রেফতার করেছে ডিএমপির ট্রাফিক পশ্চিম বিভাগ।

তার নাম আতাউর রহমান (৪৫)। তার বাড়ি গাইবান্ধায়।

শনিবার রাতে তাকে গ্রেফতার করা হলেও রোববার (২৯ সেপ্টেম্বর) এক বার্তায় বিষয়টি নিশ্চিত করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া ও পাবলিক রিলেসন্স বিভাগ।

ডিএমপি জানায়, আতাউর শনিবার নিজেকে হাইওয়ে পুলিশের ডিআইজি পরিচয় দিয়ে ট্রাফিক পশ্চিম বিভাগের পুলিশ পরিদর্শক রেজাউলকে ফোন করে একজন সার্জেন্টকে বিসিআইসি কলেজ গেটে পাঠাতে বলেন। টিআই রেজাউল তখন পুলিশ সার্জেন্ট সাইদুর রহমান টিপুকে সেখানে পাঠান। সেখানে তার সঙ্গে কথা বলার একপর্যায়ে কখনো হাইওয়ে পুলিশের ডিআইজি আবার কখনো র‌্যাবের গোয়েন্দা শাখার অতিরিক্ত ডিআইজি পরিচয় দেন। সার্জেন্ট সাইদুর রহমানের সন্দেহ হলে তিনি টিআই রেজাউলকে বিষয়টি মোবাইলে জানান। তার পরামর্শে আতাউরকে বুঝিয়ে মিরপুর-১ এর সনি ট্রাফিক পুলিশ বক্সে নিয়ে যান। সেখানে জিজ্ঞাসাবাদে সে ২০তম বিসিএস ক্যাডার বলে নিজেকে পরিচয় দেন এবং বাড়ি রংপুর বলে জানায়। পরবর্তী তা মিথ্যা প্রমাণিত হয়।

তখন শাহআলী থানা পুলিশকে খবর দিলে মোবাইল টিম সকাল সাড়ে ৯টায় তাকে গ্রেফতার করে। তার কাছ থেকে দুটি মোবাইল জব্দ করে পুলিশ।

সে বিভিন্ন সময়ে হাইওয়ে পুলিশের ডিআইজিসহ গোয়েন্দা বিভাগের ডিআইজি পরিচয় দিয়ে অনৈতিক সুবিধাসহ বেআইনি কাজ করতো বলে জানা গেছে। গ্রেফতার আতাউর রহমানের বিরুদ্ধে শাহআলী থানায় প্রতারণার মামলা হয়েছে।