মানবাধিকার সংগঠক ও সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য  সম্মামনা পেলেন কুমিল্লার মামুন

সারাদেশ

মোঃ মমিনুল ইসলামঃ
গতকাল শনিবার  সাকসেস হিউম্যান রাইটস সোসাইটি (একটি মানবাধিকার সংস্থা), বর্ষপূর্তি উদযাপন অনুষ্ঠান নারায়ণগঞ্জ অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যানসহ ‘পুরুষ নির্যাতন আইন চাই’ এর  চেয়ারম্যান শেখ খায়রুল আলম, এস পি এর পক্ষে ওসি (সদর), সংস্থার ভাইস চেয়ারম্যান ব্যারিষ্টার আনোয়ার হোসেন এবং দেশের বিভিন্ন জেলা থেকে সংস্থার আগত শত শত মানবাধিকার কর্মী  উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে মানবাধিকার কর্মী সংগঠক ও সাংবাদিকতায় বিশেষ গুরুত্বপূর্ণ ভূমিকা পালনের জন্য সংস্থার বৃহত্তর কুমিল্লা জেলা শাখার প্রধান সমন্বয়কারী/সভাপতি আব্দুল্লাহ আল মামুন ভূঁঞা (বাবু)কে বিশেষ বিশেষ সম্মামনা ক্রেস্ট ও সনদ পত্র প্রদান করা হয়।
উক্ত সময় আব্দুল্লাহ আল মামুন ভূঁঞা(বাবু) ও সরকার অনুমোদিত পুরুষ নির্যাতন আইন চাই সংস্থার চেয়ারম্যান শেখ খায়রুল আলম বিশেষ এক বৈঠকে পুরুষ নির্যাতনের আইন ও বাস্তবায়ন এর লক্ষ্যে দেশব্যাপী আন্দোলনের জোরদারে একাত্বততা পোষন করেন।

অনুষ্ঠানে সাংবাদিক ও মানবাধিকার কর্মী আব্দুল্লাহ আল মামুন ভূঁঞা(বাবু) এর উপর নির্যাতনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।তার বিরুদ্ধে সকল প্রকারের মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী জানান সংস্থার চেয়ারম্যান সোবহান ব্যাপারীসহ বৃহত্তর সিলেট অঞ্চলের প্রেসিডেন্ট আব্দুল্লাহ আল মাসুদ। অবিলম্বে লড়াকু সৈনিক মামুনের বিরুদ্ধে সকল মিথ্যা মামলা প্রত্যাহার করার দাবীসহ নতুন করে তার উপর আর কোন নির্যাতন চললে দেশব্যাপী সংস্থার সকল কর্মীসহ কঠোর কর্মসূচী নেওয়া হবে হুশিয়ারী প্রদান করা হয়।
অনুষ্ঠান সভাপতিত্ব করেন সাকসেস হিউম্যান রাইটস সোসাইটির চেয়ারম্যান জনাব সোবহান ব্যাপারী।