1. islammamun1286@gmail.com : admin :
  2. alokitodhaka247@gmail.com : Saddam Alokito : Saddam Alokito
বিশ্ব সংস্থাদের কাছ থেকে আন্তর্জাতিক পরিমন্ডলে সন্মাননা পেয়েছেন নয়ন বাংগালী
সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৩:২৬ পূর্বাহ্ন

বিশ্ব সংস্থাদের কাছ থেকে আন্তর্জাতিক পরিমন্ডলে সন্মাননা পেয়েছেন নয়ন বাংগালী

নিজস্ব প্রতিবেদক
  • সময় : রবিবার, ২৫ ডিসেম্বর, ২০২২
  • ৫২ Time View

আন্তর্জাতিক সংস্থা যার সদর দপ্তর আফ্রিকা যেখানে বিশ্ব মানবাধিকার সংস্থা গূলো মিলিত হয়েছে এক কাতারে । গত ২৬ ডিসেম্বর জাকজমক পূর্ন ভাবে উদযাপন করে বিশ্ব শান্তি ও রাজনীতির নূতন ধারা ।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এমব্যস্যাডর বুহারী ঈষা এবং সভাপতিত্ব করেন ইসরাইল থেকে ড .আলেক্সস্যনডার । উপস্থিত ছিলেন নাইজেরিয়ার সংসদ সদস্য সহ মান্যবর নেতৃবৃন্দ । তারা সম্মিলিত ভাবে আমেরিকায় বসবাসরত নির্বাসিত সমাজ কর্ম গবেষক গোলাম রাববানী নয়ন বাংগালীর যার নতুন রাজনৈতিক ধারনা সমাজকর্ম ভিত্তিক রাজনীতির ভূয়সী প্রশংসা করেন সেই সাথে সর্বোচ্চ সন্মান সূচক শান্তি প্রতিষ্ঠার দূত আখ্যায়িত করে Leader of the year ঘোষনা করেন ।
তার পক্ষ থেকে পদক গ্রহন করেন।

এসময় ড. নয়ন বাঙালির  জীবনী তুলে ধরেন নাইজেরিয়ার মোশন পিকচার প্র্যাকটিশনার অ্যাসোসিয়েশনের সদস্য নাইজেরিয়ান হাউসা ফিল্ম ডিরেক্টর ক্যানিউড।

ড. নয়ন বাংগালীর পক্ষে পদক গ্রহন করেন রয়্যাল হাউসের রাজকীয় ব্যক্তি মাজিদাদি। যা নাইজেরিয়া রাজতান্ত্রিক ব্যবস্থায় রাজকীয় উপাধি।

শুধু তাই না তারা আফ্রিকা মহাদেশের নাইজেরিয়া , দক্ষিন আফ্রিকা সহ বিভিন্ন দেশে রাজনীতির সংষ্কার নিয়ে নয়ন বাংগালির সামাজিক রাজনীতির ধারনা ছডিয়ে দিতে চান যেখানে মানুষ রাজনীতি করবে শুধু দ্বন্ধ কলহের জন্য না। সামাজিক ন্যায় প্রতিষ্ঠার জন্য । বক্তারা আরো বলেন যে, নেতারা জানেই না যে তাদের দলের রাজনীতি ক্ষমতায় শুধু যাওয়ার জন্য না , ক্ষমতায় না গিয়েও এই সমাজ কর্ম ভিত্তিক রাজনীতি দিবে অনেক কল্যানকর কর্মসূচী ও সৃষ্টি করবে পেশাদারিত্ব মূলক রাজনীতি।
অনুষ্ঠানে নয়ন বাংগালির জীবনী নিয়ে আলোচনা করেন এবং এক ধর্মীয় নেতা  বলেন – নয়ন বাংগালী জীবনের ৩০ বছর দিয়েছেন সমাজ কর্মে । সে একজন নির্যাতিত নীপিড়িত মানুষ কিন্তু থেমে না থেকে এখনো বেঁচে আছেন নির্বাসিত জীবন নিয়ে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ
© All rights reserved © 2018-2021 Alokito Dhaka
Design and Developed by Classical IT