বাড়ি বাড়ি গিয়ে সবজি বীজ বিতরণ করলেন চেয়ারম্যান মোশারেফ

করোনা আপডেট

স্টাফ রিপোর্টার: কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার ১নং কাশিনগর ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব মোশারেফ হোসেন চলমান দুর্যোগ মোকাবেলায় বাড়ি বাড়ি গিয়ে সবজি বীজ বিতরণ করছেন। করোনার প্রার্দুভাব দেখা দেওয়ার পর থেকে এই ইউনিয়নের চেয়ারম্যান মোশারেফ হোসেন ব্যাপক আলোচনায় চলে আসেন। সকাল থেকে গভীর রাত পর্যন্ত জনগণের কল্যানে কাজ করে যাচ্ছেন। যার কারনে ইতিমধ্যে তিনি ‘মানবিক চেয়ারম্যান’ হিসেবে খ্যাতি অর্জন করেন।
হাতে হ্যান্ড মাইক নিয়ে মানুষের বাড়ি ও দোকানের সামনে ডেকে ডেকে তিনি সবজির বীজ বিতরণ করেছেন।
জানা যায়, গতকাল তার ইউনিয়নের জুগিরকান্দি গ্রামে বিভিন্ন শ্রেনী পেশার ১৫০ জন কৃষকের মধ্যে উন্নত সবজির বীজ বিতরণ করেন। বিতরণ কালে ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মোশারেফ হোসেন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা ‘এক ইঞ্চি জমিও অনাবাদী রাখবেন না’ এই ¯েøাগানকে সামনে রেখে আমাদের প্রিয় নেতা সাবেক রেলপথ মন্ত্রী মুজিবুল হক মুজিব এমপি আপনাদের জন্য উন্নত সবজির বীজ উপহার হিসেবে পাঠিয়েছেন’।
এসকল বীজ আপনারা বাড়ীর আনাচে-কানাচে লাগিয়ে সবজি চাষ করে খাবেন। এই বীজ পুষ্টির অভাব পূরণে বিশেষ ভূমিকা রাখবে। এসময় তিনি স্থানীয় সংসদ সদস্য ও তার পরিবারের জন্য দোয়া কামনা করেন। বিতরণ হওয়া প্যাকেটের মধ্যে রয়েছে ঢেঁড়স, ডাটা, লাউ, মিষ্টি কুমড়া, চাল কুমড়া, পেঁপে, শশা, ঝিঙা, বেগুনসহ দশ রকমের সবজি বীজ।