1. islammamun1286@gmail.com : admin :
  2. alokitodhaka247@gmail.com : Saddam Alokito : Saddam Alokito
বাখরাবাদে বিক্রয় সহকারীর নামে আদালতে চার্জ গঠন
সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৪:৫১ পূর্বাহ্ন

বাখরাবাদে বিক্রয় সহকারীর নামে আদালতে চার্জ গঠন

নিজস্ব প্রতিবেদক
  • সময় : রবিবার, ২২ জানুয়ারী, ২০২৩
  • ৩৩ Time View

তথ্য গোপন ও জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের দায়ের করা মামলায় বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের বিক্রয় সহকারী আকতার হোসেনের নামে চার্জ গঠন করেছেন আদালত।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) আকতার হোসেনের নামে দুদকের দায়ের করা মামলাটি দীর্ঘ তদন্ত শেষে আদালত চার্জ গঠন করেন।

২০২১ সালের ৮ ফেব্রুয়ারি আকতার হোসেন দুর্নীতি দমন কমিশনে দেওয়া তার সম্পদ বিবরণীতে সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশন মামলা দায়ের করে।

মেট্রো বিশেষ মামলা নং- ৩৭/২০২১ ও দুদক জিআর নং- ১৯/২০২১। মামলার বাদী দুর্নীতি দমন কমিশনের উপ পরিচালক (অনুঃ ও তদন্ত-১) সৈয়দ তাহসিনুল হক। মামলার বিরণীতে জানাযায়, বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কো. লিমিটেডের বিক্রয় সহকারী আকতার হোসেন দুর্নীতি দমন কমিশনে দেওয়া তার সম্পদ বিবরণীতে ২ কোটি ৫৮ লাখ ৫১ হাজার ৪৪৭ টাকা মূল্যের সম্পদের মধ্যে ১ কোটি ৭৩ লাখ ৮৯ হাজার ২৬৭ টাকা মূল্যের সম্পদের তথ্য গোপন করেন।

এছাড়াও দুদকের তদন্তে ৩৫ লাখ ৪৬ হাজার ৬২৫ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদের তথ্য পায়। এ দুটি অপরাধে আকতার হোসেনের বিরুদ্ধে মামলা করে দুদক। এ ছাড়াও আকতার হোসেনের নামে আরও কয়েকটি দুর্নীতি অভিযোগ তদন্ত করছে দুদক।

আকতার হোসেন বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কো. লিমিটেড সিবিএর নেতৃত্ব দিচ্ছেন। গত ২০২১-২০২২ সিবিএ নির্বাচনে সভপতি নির্বাচিত হন ২০২৩-২০২৪ নির্বাচনেও আকতার হোসেন সভাপতি প্রার্থী।

খোঁজ নিয়ে জানা গেছে বিএনপির একাংশের সমর্থন নিয়ে ২০২১-২২ সালে সভাপতি নির্বাচিত হন। তার বিরুদ্ধে বদলি, অবৈধ গ্যাস সংযোগ দেওয়া ও সিএনজি পাম্পে অবৈধ সংযোগ দিয়ে নিয়মিত মোটা অংকের অর্থ নেওয়ার অভিযোগ রয়েছে।

শনিবার (২১ জানুয়ারি) রাতে বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড এমডি শংকর মজুমদার ঢাকা মেইলকে বলেন, আকতারের বিরুদ্ধে দুদকের মামলায় আকতারের নামে চার্জ গঠনের বিষয়টি শুনেছি। সে যদি দুর্নীতি করে থাকে দুদক তাকে শাস্তি দিবে এটাই স্বাভাবিক।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে আকতার হোসেনের মোবাইল নাম্বারে একধিকবার মোবাইলে যোগাযোগ করা হলেও তিনি ফোন ধরেননি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ
© All rights reserved © 2018-2021 Alokito Dhaka
Design and Developed by Classical IT