1. islammamun1286@gmail.com : admin :
  2. alokitodhaka247@gmail.com : Saddam Alokito : Saddam Alokito
বন্যা পরিস্থিতি পরিদর্শনে যাচ্ছেন প্রধানমন্ত্রী
শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০৭:২৩ পূর্বাহ্ন

বন্যা পরিস্থিতি পরিদর্শনে যাচ্ছেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
  • সময় : সোমবার, ২০ জুন, ২০২২
  • ৯ Time View

সিলেট, সুনামগঞ্জ ও নেত্রকোনা জেলায় সার্বিক বন্যা পরিস্থিতির অবনতি হয়েছে। বহু ঘরবাড়ি তলিয়ে গেছে। ঘরবাড়ি, জমি হারিয়ে আশ্রয়কেন্দ্রে অবস্থান করছেন অনেকে। বানবাসি মানুষের অবস্থা সচক্ষে দেখতে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামীকাল মঙ্গলবার তিনি বন্যাকবলিত এলাকা পরিদর্শন করবেন।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বাসসকে এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী মঙ্গলবার সিলেটের বন্যা পরিস্থিতি পরিদর্শন করবেন। তিনি সুনামগঞ্জ ও নেত্রকোনা জেলার সার্বিক বন্যা পরিস্থিতিও পরিদর্শন করবেন।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান ও সচিব মো. কামরুল হাসান সোমবার সিলেট সফরে যাচ্ছেন।

দেশের উত্তর-পূর্বাঞ্চল ও উত্তরাঞ্চলে বন্যা পরিস্থিতির অবনতি অব্যাহত থাকায় সব প্রধান নদনদীর পানির উচ্চতা ধীরে ধীরে বৃদ্ধি পাচ্ছে।

বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রের (এফএফডব্লিউসি) মুখপাত্র আরিফুজ্জামান ভূঁইয়া বলেছেন, দেশের চারটি প্রধান নদী অববাহিকার মধ্যে দুটিতে পানি এখন বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। ২০০৪ সালের বন্যার পর থেকে এটি হচ্ছে সবচেয়ে খারাপ পরিস্থিতি।

সরকার এর আগে বন্যাকবলিত লোকজনকে সরিয়ে নেওয়ার জন্য বা অসহায় মানুষদের কাছে সাহায্য পৌঁছানোর কাজে বেসামরিক প্রশাসনকে সহায়তা দিতে সেনাসদস্যদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছিল। নৌবাহিনী ও বিমানবাহিনীর ইউনিটগুলোকে পরবর্তী সময় বিশেষ করে উত্তর-পূর্ব সিলেট অঞ্চলে সাহায্য দেওয়ার জন্য ডাকা হয়েছে। কারণ এলাকাটি এখন সমুদ্রের মতো দেখা যাচ্ছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ
© All rights reserved © 2018-2021 Alokito Dhaka
Design and Developed by Classical IT