1. islammamun1286@gmail.com : admin :
  2. alokitodhaka247@gmail.com : Saddam Alokito : Saddam Alokito
প্রকাশিত সংবাদ প্রসঙ্গে রাজেন্দ্র ইকো রিসোর্টের বক্তব্য
সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৩:৩২ পূর্বাহ্ন

প্রকাশিত সংবাদ প্রসঙ্গে রাজেন্দ্র ইকো রিসোর্টের বক্তব্য

রিপোর্ট
  • সময় : শনিবার, ২১ জানুয়ারী, ২০২৩
  • ১২ Time View

গত ১৮ জানুয়ারি গাজীপুরের রাজেন্দ্র ইকো রিসোর্ট এর বিরুদ্ধে একটি ভূইপোড় অনলাইন পত্রিকায় ‘গাজীপুরে বন দখল করছে রাজেন্দ্র ইকো রিসোর্ট, কাটা হচ্ছে গাছ’ শিরোনামে একটি সংবাদ প্রকাশ করা হয়। যা আমাদের দৃষ্টিগোচর হয়েছে।

সাংবাদিকতার নীতিমালা অনুসরন না করে কর্তৃপক্ষের বক্তব্য না দিয়ে সম্পূর্ণ একপেশে সংবাদ প্রকাশ করা সাংবাদিকতার শিষ্টাচার বহির্ভূত।

প্রতিবেদক তার সংবাদে বিভিন্ন জায়গায়- বনের জায়গা দখল করে রাস্তা ও বনের গাছ কর্তনের বিষয়ে অভিযোগ করেছেন। যাহা সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন।

প্রথমত আমরা আমাদের রিসোর্টের নামকরন করেছি রাজেন্দ্র ইকো রিসোর্ট। প্রতিবেদক বুঝতে ইকো রিসোর্ট শব্দটি মানে কি?

ইকো রিসোর্ট হল পরিবেশবান্ধব হোটেল বা থাকার ব্যবস্থা যা সাধারণত প্রাকৃতিক পরিবেশে গড়ে ওঠে।যেখানে জীব বৈচিত্র্যের সংরক্ষণ করা হয় নিশ্চিত ভাবে। পরিবেশের প্রতি এই দায়বদ্ধতা থেকে আমরা অবকাঠামো থেকে শুরু করে বাতি জ্বালানোর ক্ষেত্রেও খেয়াল রাখি  পরিবেশের ভারসাম্য যেন নষ্ট না হয়।বাংলাদেশের ইকো রিসোর্টগুলোর নাম বলতে সবার আগে আসে মারমেইড ইকো রিসোর্ট ও রাজেন্দ্র ইকো রিসোর্ট অন্যতম।

এই ব্যাপারে রাজেন্দ্র ইকো রিসোর্ট এর হেড ও অব মিডিয়া – মোঃ আকতার হোসেন সাদ্দাম বলেন, এখানে শতভাগ সরকারি নিয়মনীতি মেনে রিসোর্ট কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। এখানে বনের পরিবেশ রক্ষায় রাজেন্দ্র ইকো রিসোর্ট বদ্ধপরিকর।

কিন্তু একটি হলুদ স্বার্থন্বেষী মহল রাজেন্দ্র ইকো রিসোর্ট এর ভাবমূর্তি ক্ষুন্ন করার অপপ্রয়াসে রাজেন্দ্র ইকো রিসোর্টের নামে মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্যপ্রণোদীত সংবাদ প্রকাশ করা হয়েছে। ভবিষ্যতে কেউ এহেন হলুদ সাংবাদিকতার অপ্রয়াসে মিথ্যা-বানোয়াট সংবাদ প্রকাশ করলে আইনগত ব্যবস্থা নিতে বাধ্য থাকিব।

-কর্তৃপক্ষ

রাজেন্দ্র ইকো রিসোর্ট লিঃ

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ
© All rights reserved © 2018-2021 Alokito Dhaka
Design and Developed by Classical IT