1. islammamun1286@gmail.com : admin :
  2. alokitodhaka247@gmail.com : Saddam Alokito : Saddam Alokito
ড. কামালের নেতৃত্বে জোট করা নিয়ে যা বললেন কাদের সিদ্দিকী
সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৩:৫২ পূর্বাহ্ন

ড. কামালের নেতৃত্বে জোট করা নিয়ে যা বললেন কাদের সিদ্দিকী

অনলাইন ডেস্ক
  • সময় : রবিবার, ৮ জানুয়ারী, ২০২৩
  • ৩০ Time View

২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের নেতৃত্বে জোট করা জীবনের সবচেয়ে বড় ভুল ছিল বলে মন্তব্য করেছেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী।

রোববার জাতীয় পার্টির (জেপি) ত্রিবার্ষিক সম্মেলন অধিবেশনে তিনি এ মন্তব্য করেন। রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে এ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

বিএনপিসহ বিরোধী দলগুলোকে নিয়ে জাতীয় ঐক্যফ্রন্ট গঠন করা হয়েছিল ২০১৮ সালে সংসদ নির্বাচনকে সামনে রেখে। সেই জোটের নেতৃত্বে ছিলেন ড. কামাল হোসেন। এতে যোগ দিয়েছিল বঙ্গবীর কাদের সিদ্দিকীর দল কৃষক শ্রমিক জনতা লীগ। নির্বাচনের পর সেই জোট থেকে বেরিয়ে যান তিনি।

এরপর আওয়ামী লীগের ২২তম জাতীয় কাউন্সিলের আগের দিন (গত ২৩ ডিসেম্বর রাতে) সপরিবারে গণভবনে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন কাদের সিদ্দিকী। সেই ছবি প্রকাশ হওয়ার পর গুঞ্জন শুরু হয় যে কাদের সিদ্দিকী ক্ষমতাসীনদের কাছে ভিড়ছেন। পরের দিন কাউন্সিলেও উপস্থিতি দেখা গেছে তার।

এর মধ্যেই আজ (রোববার) আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের শরিক জেপির সম্মেলনে যোগ দিলেন বঙ্গবীর। সেখানে বক্তব্য দিতে গিয়ে বলেন, আমার বড় বোন নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বড় বোনের সেই অভাব পূরণ করেছেন। বাংলাদেশ যত দিন থাকবে, তত দিন মুক্তিযুদ্ধের চেতনা থাকতে হবে।

বক্তব্যে বঙ্গবীর ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে ড. কামাল হোসেনের নেতৃত্বে জোট করা তার জীবনের সবচেয়ে বড় ভুল ছিল বলেও মন্তব্য করেন।

জেপির সভাপতি আনোয়ার হোসেন মঞ্জুর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন- ১৪ দলীয় জোটের সমন্বয়ক ও আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য আমির হোসেন আমু, ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, জাসদ সভাপতি হাসানুল হক ইনু, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, জেপির সাধারণ সম্পাদক শেখ শহিদুল ইসলাম, গণতান্ত্রিক পাটির সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন, বাসদের আহ্বায়ক রেজাউর রশিদ খান প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ
© All rights reserved © 2018-2021 Alokito Dhaka
Design and Developed by Classical IT