ঠাকুরগাঁওয়ে এসএসসি পরীক্ষার্থীর শরীরে এসিড নিক্ষেপ

জাতীয় নির্বাচন

ঠাকুরগাঁও সদর উপজেলার আখানগর এলাকায় জমি সংক্রান্ত বিরোধের জেরে প্রতিপক্ষের এসিড নিক্ষেপে ঝলসে গেছে তানজিনা আখতার (১৬) নামের এক কিশোরীর শরীর। রবিবার রাতে সদর উপজেলার গুঞ্জরহাটে এ ঘটনা ঘটে। পরে পরিবারের সদস্যরা আহত অবস্থায় কিশোরীকে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করান।

আহত কিশোরী তানজিনা (১৬) আখানগর ইউনিয়নের উত্তর ঝাড়গাঁও গ্রামের মোস্তফা কামালের মেয়ে। সে ঝাড়গাঁও উচ্চ বিদ্যালয় থেকে এবার এসএসসি পরীক্ষা দিচ্ছে।

পারিবারিক সূত্রে জানা যায়, সদর উপজেলায় আখানগর এলাকার জনৈক মোস্তফা কামালের সাথে প্রতিবেশী আমজাদের জমি সংক্রান্ত বিরোধ চলছিল কিছুদিন ধরে। সেই জেরকে কেন্দ্র করে রবিবার রাতে তানজিনার মুখে এসিড নিক্ষেপ করার চেষ্টা করে ওই এলাকার আমজাদসহ দুর্বৃত্তরা।

এসময় ওই কিশোরী সরে গেলে এসিড দিয়ে কিশোরীর শরীরের পেছনের অংশ ঝলসে যায়। পরে তার চিৎকারে এসিড নিক্ষেপকারীরা পালিয়ে যায়। তাৎক্ষণিকভাবে পরিবারের লোক কিশোরীকে উদ্ধার করে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করে।

মা মরিয়ম বেগম অভিযোগ করে বলেন, দীর্ঘদিন ধরেই আমজাদসহ তার সঙ্গিরা আমাদের জমি দখল করার চেষ্টা করতেছে। আমাদের পরিবারের লোকদের নানাভাবে ক্ষতি করার চেষ্টাও করতেছে তারা। আজ আমার মেয়ের উপর এসিড মারছে আমজাদ, সরবানু, কাউয়ুম, কমুলসহ আরও অনেকে। আমি বিচার চাই।

রুহিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রদীপ কুমার জানান, এখন পর্যন্ত কোন অভিযোগ পাওয়া যায়নি। তবে অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।