টাঙ্গাইলের নিখোঁজ আইনজীবী আলী রেজার লাশ উদ্ধার

প্রচ্ছদ

আলোকিত ঢাকা | স্টাফ রিপোর্টার

১৩ জুলাই ২০১৯

নিখোঁজের পাঁচ দিন পর কৃষক শ্রমিক জনতা লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও টাঙ্গাইলের প্রবীণ আইনজীবী মিঞা মোহাম্মদ হাসান আলী রেজার লাশ পাওয়া গেছে। আজ শনিবার দুপুর ১২টার দিকে টাঙ্গাইল শহরের পশ্চিম আকুরটাকুর পাড়া এলাকায় লৌহজং নদী থেকে তাঁর লাশ উদ্ধার করা হয়।

টাঙ্গাইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সায়েদুর রহমান বলেন, আজ বেলা সাড়ে ১১টার দিকে স্থানীয় লোকজন নদীতে ভাসমান অবস্থায় এক ব্যক্তির লাশ দেখতে পেয়ে পুলিশে খবর দেয়। পরে পুলিশ লাশটি উদ্ধার করে। খবর পেয়ে হাসান আলী রেজার ছেলেরা গিয়ে উদ্ধার হওয়া লাশটি তাঁর বাবার বলে শনাক্ত করেন।

৮ জুলাই ৭৬ বছর বয়সী এই মুক্তিযোদ্ধা টাঙ্গাইল শহরের সাবালিয়া পাঞ্জাপাড়ার বাসা থেকে চা খাওয়ার জন্য বের হন। এর পর থেকে মিঞা মোহাম্মদ হাসান আলী রেজা নিখোঁজ ছিলেন। ওই এলাকার একটি ক্লোজড সার্কিট (সিসি) ক্যামেরার ফুটেজে দেখা যায়, হেলমেট ও রেইনকোট পরা এক যুবকের মোটরসাইকেলের পেছনে চড়ে তিনি যাচ্ছেন। নিখোঁজের বিষয়ে ৯ জুলাই টাঙ্গাইল সদর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়।আলোহাসান আলী রেজার লাশ উদ্ধারের পর ময়নাতদন্তের জন্য টাঙ্গাইল জেনারেল হাসপাতাল মর্গে নেওয়া হয়। তাঁকে দেখার জন্য শত শত মানুষ হাসপাতালে ভিড় করেন। তাঁর পারিবারিক সূত্র জানায়, ময়নাতদন্ত শেষে টাঙ্গাইল শহরের সাবালিয়ায় প্রথম জানাজা এবং ঘাটাইল উপজেলা সদরে দ্বিতীয় জানাজা শেষে সেখানে পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হবে।