চলে গেলেন চকবাজারে দগ্ধ জাকিরও

প্রচ্ছদ

পুরান ঢাকার চকবাজারের চুড়িহাট্টায় অগ্নিকাণ্ডে দগ্ধদের মধ্যে আরও একজনের মৃত্যু হয়েছে। তার নাম জাকির হোসেন (২১)। শনিবার (২ মার্চ) সকাল ৮টা ২২ মিনিটে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। এ নিয়ে চুড়িহাট্টার আগুনে মৃতের সংখ্যা দাঁড়ালো ৭১ জনে।

জাকির ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন। ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) বাচ্চু মিয়া এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, শনিবার সকালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তার মরদেহ হাসপাতালের মর্গে রাখা হয়েছে। এর আগে চিকিৎসকরা জানিয়েছিলেন, জাকিরের দেহের ৫০ শতাংশ দগ্ধ ছিল।

চকবাজারের চুড়িহাট্টায় অগ্নিকাণ্ডে দগ্ধদের মধ্যে গতকাল শুক্রবার ভোর সাড়ে ৫টার দিকে মারা যান রেজাউল করিম। এছাড়া গত সোমবার (২৫ ফ্রেরুয়ারি) রাতে ঢামেক হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় রিকশাচালক আনোয়ার হোসেন ও সোহাগ নামে আরও দু’জনের মৃত্যু হয়।

গত ২০ ফেব্রুয়ারি রাত পৌনে ১১টার দিকে পুরান ঢাকার চকবাজারের চুড়িহাট্টা শাহী মসজিদের পেছনের একটি ভবন থেকে আগুনের সূত্রপাত হয়। পরে তা পাশের ভবনগুলোতে ছড়িয়ে পড়ে। রাত ৩টার দিকে স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনেন ফায়ার সার্ভিসের প্রায় ২০০ কর্মী। আগুনে ঘটনাস্থলেই ৬৭ জন নিহত হন। ঢামেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেলেন আরও চারজন।