গোপালগঞ্জে এমপিও ভুক্তির দাবিতে শিক্ষকদের মানববন্ধন

শিক্ষাঙ্গন

এম শিমুল খান, গোপালগঞ্জ : গোপালগঞ্জে বে-সরকারী কলেজসহ প্রায় অর্ধশতাধিক স্কুল ও মাদ্রাসা এমপিও ভুক্তি না করার প্রতিবাদে মানববন্ধন করেছেন শিক্ষক ও শিক্ষিকারা। মঙ্গলবার সকাল সাড়ে দশটায় গোপালগঞ্জ বঙ্গবন্ধু সড়কের গোপালগঞ্জ প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধন থেকে বক্তরা এমপিও ভুক্তি না হওয়া স্কুল কলেজ ও মাদ্রাসা এমপিও ভুক্তির দাবী তুলে বলেন, দীর্ঘ ১৫ থেকে ২০ বছর ধরে অনেক বে-সরকারী শিক্ষা প্রতিষ্ঠানে বিনা বেতনে পাঠদান দিয়ে আসছে তারা। সেই সব শিক্ষা প্রতিষ্ঠান এমপিও ভুক্ত করা হয়নি, মাত্র কয়েকটা শিক্ষা প্রতিষ্ঠান এমপিও ভুক্তি করা হয়েছে। এর প্রতিবাদ জানিয়ে ও এমপিও ভুক্ত না হওয়া শিক্ষা প্রতিষ্ঠান গুলো এমপিও ভুক্তির দাবীতে তাদের এই মানববন্ধন বলে জানান তারা।
এ সময় তারা অভিযোগ করে বলেন, সারা বাংলাদেশে ২ হাজার ৭শ ৩০টি শিক্ষা প্রতিষ্ঠান এমপিও ভুক্ত হলেও গোপালগঞ্জে কোন কলেজ এমপিও ভুক্ত করা হয়নি। গোপালগঞ্জে ২৭টি কলেজ, ৬০টি বিদ্যালয়, ৯টি মাদ্রাসা, ৮ টি ভোকেশনাল এমপিও ভুক্তির জন্য আবেদন করে। এর মধ্যে এমপিও ভুক্ত হয়েছে মাত্র ১৩টি প্রতিষ্ঠান যার মধ্যে নেই কোন কলেজ।
মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, গোপালগঞ্জ ননএমপিও শিক্ষক ফেডারেশনের সভাপতি দিপল কান্তি বিশ^াস, সাধারন সম্পাদক মো: ইব্রাহীম মোল্লা প্রমূখ।