কুমিল্লায় সংঘর্ষে বিএনপিকর্মীসহ নিহত ২

জাতীয় বাংলাদেশ সারাদেশ

কুমিল্লার চান্দিনা ও নাঙ্গলকোর্টে কেন্দ্র দখল নিয়ে ধাওয়া-পাল্টাধাওয়া, সংঘর্ষ ও গুলিতে বিএনপিকর্মীসহ দুজন নিহত হয়েছেন।

রোববার সকাল ১০টার দিকে বেলাশ্বর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বেলা ১১টার দিকে নাঙ্গলকোর্টের মোরগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোটকেন্দ্রে এ ঘটনা ঘটে।

সূত্র জানায়, বেলাশ্বর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোটকেন্দ্র দখল নিয়ে আওয়ামী লীগ ও এলডিপিকর্মীদের সংঘর্ষ ও ধাওয়া-পাল্টাধাওয়া শুরু হয়। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ গুলি চালায়। এতে গুলিবিদ্ধ হয়ে মজিবুর রহমানের মৃত্যু হয়।

লিবারেল ডেমোক্র্যাটিক পার্টি (এলডিপি) মহাসচিব ও ঐক্যফ্রন্টের প্রার্থী রেদোয়ান আহমেদের দাবি, পুলিশের গুলিতেই আমাদের কর্মী মজিবুরের মৃত্যু হয়েছে।

চান্দিনা থানার ওসি আবুল হোসেন জানান, ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটেছিল। পরিস্থিতি এখন শান্ত রয়েছে।

এদিকে নাঙ্গলকোট বিএনপি নেতাকর্মীরা জানান, নাঙ্গলকোট উপজেলা মোরগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আওয়ামী লীগকর্মীদের সঙ্গে ধাওয়া-পাল্টাধাওয়ায় বিএনপিকর্মী বাচ্চু মিয়া (৪০) নিহত হয়েছেন।

রোববার বেলা ১১টার দিকে এ ঘটনা ঘটে।

বিএনপি নেতাকর্মীরা জানান, বিএনপিকর্মী বাচ্চু মিয়া ভোট দিতে গেলে আওয়ামী লীগকর্মীর সঙ্গে বাচ্চুর কথাকাটাকাটি হয়। এ সময় তাকে মারপিট করা হলে গুরুতর আহত হন বাচ্চু। পরে তাকে নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে সেখানে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নাঙ্গলকোট থানার ওসি নজরুল ইসলাম জানান, নিহতের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। বিষয়টির তদন্ত করা হচ্ছে।