এটা একটা সহিংস নির্বাচন: রিজভী

জাতীয়

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কেন্দ্র দখল ও এজেন্টদের বের করে দেয়াসহ নানা অনিয়মের চিত্র তুলে ধরে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আমরা এখন পর্যন্ত যে চিত্রটা দেখছি এটা একটা সহিংস নির্বাচন। সরকারের ইচ্ছার একতরফা নির্বাচনের আভাস আমরা পেলাম।

রোববার সকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ চিত্র তুলে ধরেন।

তিনি বলেন, সারা দেশে সংহিসতা ও দখলের নির্বাচনের চিত্র আমরা দেখতে পাচ্ছি। র‌্যাব, পুলিশ ও বিজিবির সহায়তায় আওয়ামী লীগের লোকজন এ তাণ্ডব চালাচ্ছে।

অভিযোগ করে রিজভী বলেন, সারা দেশের প্রায় অর্ধশতাধিক আসনে রাতেই ব্যালটে সিল মেরে বাক্স ভরা হয়েছে, বিএনপির এজেন্টদের কেন্দ্রে ঢুকতে দেয়া হচ্ছে না।

নির্বাচনী প্রচারে ধানের শীষের প্রার্থী, বিএনপি নেতাকর্মী ও সমর্থকদের ওপর হামলার ঘটনায় নিন্দা জানিয়ে তিনি বলেন, বিরোধীদলীয় গ্রেফতারকৃত নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির দাবি করছি।

‘নির্বাচনে সহিংসতা করে গতকাল রাতে আওয়ামী লীগের লোকজন টাঙ্গাইল-২ আসনের শ্যামপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ড বিএনপি সভাপতি আবদুল আজিজকে কুপিয়ে হত্যা করেছে। আজ গুলি করা হয়েছে ঢাকা-৪ আসনের বিএনপির প্রার্থী সালাউদ্দিনকে,’ জানালেন রিজভী।

রিজভী দাবি করেন, সহিংস নির্বাচনের মাধ্যমে সরকার একতরফা নির্বাচন করার যে পরিকল্পনা করেছে, তার প্রমাণ মেলে দুই ঘণ্টার নির্বাচনের চিত্র দেখলেই।

সংবাদ সম্মেলনে দলের সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, সহ-দপ্তর সম্পাদক মুনির হোসেন, বেলাল আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।