1. islammamun1286@gmail.com : admin :
  2. alokitodhaka247@gmail.com : Saddam Alokito : Saddam Alokito
এই ঈদে সবুজের কাছে, রাজেন্দ্র ইকো রিসোর্ট
শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০৮:২১ পূর্বাহ্ন

এই ঈদে সবুজের কাছে, রাজেন্দ্র ইকো রিসোর্ট

রিপোর্ট
  • সময় : শুক্রবার, ৭ মে, ২০২১
  • ৫০৬ Time View

কর্মব্যস্ত জীবন থেকে ফুরসত পেতে এই ঈদে ঘুরে আসুন রাজেন্দ্র ইকো পার্ক থেকে।

আর মাত্র কয়েকদিন পরেই ঈদ। কর্মব্যস্ত জীবন থেকে ফুরসত পেতে এই ঈদে কাছে পিঠেই কোথাও ছুটি কাটাতে ঘুরে আসতে পারেন ঢাকার আশেপাশের কোন রিসোর্টে। ইকো ট্যুরিজমের কথা মাথায় রেখে ঢাকার বাইরে বেশ কিছু রিসোর্ট গড়ে উঠেছে। ইকো ট্যুরিজম বলতে বোঝায়, প্রকৃতির কোনোপ্রকার ক্ষতি না করে পরিবেশবান্ধব পর্যটনকেন্দ্র তৈরি করা। এদের মধ্যে গাজীপুরের রাজেন্দ্র ইকো রিসোর্ট বর্তমানে পর্যটকদের কাছে অন্যতম আকর্ষণ। আপনি চাইলে একদিনের জন্যেও ঘুরে আসতে পারবেন চমৎকার এই রিসোর্ট থেকে।

ঢাকার চিরচেনা যানজটকে ছাড়িয়ে গাজীপুর চৌরাস্তা পার হলে বঙ্গবন্ধু সাফারি পার্ক। তার ঠিক বিপরীত দিকের বড় সড়ক থেকে ডানের গলিপথ ধরে গহীন অরণ্যে হারানোর পালা। ভবানীপুর বাজার পেরিয়ে পূর্ব দিকের রাস্তা ধরে মাত্র ৩.৯ কিলোমিটার দূরে গেলেই দেখা মিলবে রাজেন্দ্র ইকো রিসোর্টের। এখানে পথের দু’ধারে যতদূর চোখ যায়, শুধুই গাছ আর গাছ। মাঝে মাঝে আদিবাসীদের কিছু বাড়ি ঘরও চোখে পড়বে।

এমন পথ পেরিয়ে আপনাকে যেতে হবে রিসোর্টে।

রাজেন্দ্র ইকো রিসোর্ট গাজীপুর জেলার রাজেন্দ্রপুরের শাল বনের ভিতরে অবস্থিত।  যৌথ মালিকানায় গড়ে উঠেছে এটি। প্রকৃতি প্রেমী যেকেউ সবুজের কাছে যেতে চাইলে চলে আসতে পারেন রাজেন্দ্র ইকো রিসোর্টে। এখানে প্রকৃতির মাঝে নিরিবিলিতে থাকার জন্য রয়েছে ২৬টি কটেজ পার্ক। এছাড়া ‘ওয়াটারফ্রন্ট কটেজ’ অর্থাৎ অর্গানিক লিভিং ইন নেচারে ২২টি কটেজ আছে। এ রিসোর্টের বিশেষত্ব হচ্ছে, এখানে অর্গানিক ফার্মে প্রাকৃতিক খাদ্যের স্বাদ পাওয়ার ব্যবস্থা যেমন থাকছে তেমনি রিসোর্টের ভেতরে লেকে মাছ ধরা, নৌকা চালানো, সাইকেল চালানো, শাক-সবজির বাগান, ডেইরি-পোল্ট্রি ফার্মও রয়েছে। প্রতিটি ভবন ৪ তলা, একেকটি তলায় ৪ টি করে রুম। প্রতিটির ছাদে রয়েছে অবজারভেশন টাওয়ার, যাতে উঠলে পুরো বন দেখা যাবে পাখির দৃষ্টিতে। এছাড়াও থাকছে সুইমিংপুল, ম্যাসাজ পার্লার, ইটের তৈরি কিন্তু মাটির প্রলেপ দেয়া ঘর, ছনের ঘর এবং ক্যাফেটরিয়া।


অতিথিদের জন্য চমৎকার সাজে সাজানো।

বাগানের তাজা ফলমূল পাবেন এখানে।

ঘন সবুজ বন চারদিকে।

যেন সবুজ বনে হারিয়ে যাওয়া এক রিসোর্ট।

সবুজ বনে কিছুক্ষণের জন্য হারিয়ে যাওয়ার পালা।

কী করে যাবেনঃ
গাজীপুর চৌরাস্তা থেকে সোজা ময়মনসিংহ রোড ধরে ৫/৬ কি.মি. যেতে হবে। এরপর যে রাস্তাটা গেছে রাজেন্দ্রপুর ক্যান্টনমেন্টের দিকে (কাপাসিয়ার দিকে) সেটা ধরে আরো ৪ কি.মি. গেলেই দেখবেন ক্যান্টমেন্ট কলেজ। এখান থেকে হাতের বাঁ দিকে ছোট্ট একটা রাস্তা চলে গেছে বনের দিকে। এ রাস্তা ধরে ৫ কি.মি. গেলে পরবে গ্রিনটেক রিসোর্ট। এর পাশের রোড দিয়ে আরো সোয়া ২ কি.মি. বনের মধ্যে ঢুকলেই চোখে পড়বে রাজেন্দ্র ইকো রিসোর্ট।


প্রকৃতিকে উপভোগ করে গোটা রাতটা কাটিয়ে দিতে পারেন। ছবিঃ সংগৃহীত। 

ঈদের সময় ভিড় থাকায় অগ্রিম বুকিং না দিলে নির্দিস্ট দিনে খালি পাওয়া কঠিন। তাই সুন্দর ছিমছাম এই রিসোর্টে ছুটি কাটাতে বুকিং এবং অন্যান্য তথ্যের জন্য যোগাযোগ করুন-  ০১৭১১৮৭৪০১৮, ০১৭১৩৬৩৮৭২৩।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ
© All rights reserved © 2018-2021 Alokito Dhaka
Design and Developed by Classical IT