আইনজীবী পরিষদের ইফতারে খালেদা জিয়ার মুক্তি ও সুস্থতা কামনা

আইন আদালত

দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবি ও তার শারীরিক সুস্থতা কমনা করে বিশেষ দোয়া ও ইফতার মাহফিল করেছে সুপ্রিম কোর্টের আইনজীবীদের সংগঠন খালেদা জিয়া মুক্তি আইনজীবী পরিষদ। রোববার সন্ধ্যায় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির শহীদ শফিউর রহমান মিলনায়তনে সংগঠনের উপদেষ্টা এসএম জুলফিকার আলী জুনুর সভাপতিত্বে এ ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে অংশ নেন সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের টানা সাত বারের নির্বাচিত সম্পাদক ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বারের সাবেক সম্পাদক খোরশেদ মিয়া আলম, সুপ্রিম কোর্ট বারের ভারপ্রাপ্ত সভাপতি আমাতুন পান্না, সুপ্রিম কোর্ট বারের সহ-সম্পাদক শরিফ ইউ আহমেদ, মির্জা আল মাহমুদ, বাবোর ব্যাপারী, এম আমিনুল ইসলাম মুনির, টিপু সুলতান, এসএম আবুল কালাম আজাদ প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন সংগঠনের মহাসচিব হেমায়েত উদ্দিন বাদশা।

প্রধান অতিথির বক্তব্যে ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন বলেন, সরকারের হস্তক্ষেপের কারণে বেগম খালেদা জিয়ার জামিন ও কারামুক্তি হচ্ছে না।

তিনি বলেন, সরকারের হস্তক্ষেপ না থাকলে খালেদা জিয়া এক ঘণ্টার মধ্যে মুক্তি পাবেন। তিনি বলেন, অসুস্থ বেগম খালেদা জিয়াকে রাজনৈতিক মামলা দিয়ে তাকে দীর্ঘদিন ধরে কারাবন্দি করে রাখা হয়েছে। তাকে দিন দিন মৃত্যুর দিকে ঠেলে দেওয়া হচ্ছে। তিনি বলেন, কোন মামলায় খালেদা জিয়াকে হাইকোর্ট জামিন দিলেও সরকারের পক্ষ থেকে বার বার বাধা সৃষ্টি করা হচ্ছে। তিনি গণতন্ত্র, ও জনগণের স্বাধীনতার স্বার্থে বেগম খালেদা জিয়াকে অবিলম্বে মুক্তি দেয়ার দাবি জানান।