অসহায় মানুষের পাশে ৫নং ওয়ার্ড বিএনপি নেতারা

সারাদেশ
নিজস্ব প্রতিবেদনঃ
করোনাভাইরাসের আক্রান্ত বিশ্ব। এই মরনঘাতি ভাইরাসের কবলে পড়েছে বাংলাদেশ। ভাইরাসের সংক্রমণ ঠেকাতে দেশে চলছে সরকারি ছুটি। ঘরবন্দি হয়ে পড়েছে মানুষ। এতে  মধ্য ও নিম্ন আয়ের মানুষের উপার্জন বন্ধ হয়েছে। ফলে খাবার সংকটে পরিবার পরিজন নিয়ে মানববেতর জীবন যাপন করছেন। দেশের চলমান করোনা পরিস্থিতি মোকাবেলা করতে বিভিন্ন পদক্ষেপ নিয়েছে  জাতীয়তাবাদী দল-বিএনপি। এদিকে দলের পাশাপাশি নিজ উদ্যোগে গরিব অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন বিএনপির বিভিন্ন স্তরের নেতারা। বাড়ি বাড়ি গিয়েও খাদ্য সমাগ্রী তুলে দিচ্ছেন গরীর অসহায় মানুষের হাতে।
আজ (৬ই মে ২০২০ইং) বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে ঢাকা মহানগর উত্তর বিএনপির  সাধারণ সম্পাদক আহসান উল্লাহ্ হাসান এর উপহার সামগ্রী তার পক্ষ থেকে পল্লবী থানা বিএনপির সহ-সভাপতি খায়রুল হুদা কালাম,৫ নং ওয়ার্ড বিএনপির সিনিয়র সহ-সভাপতি আশ্রাফ আলী গাজী ও ৫নং ওয়ার্ড বিএনপি নেতা মোঃ মোতালেব হাওলাদার পল্লবী থানা আওতাধীন ৫ নং ওয়ার্ডের বিভিন্ন এলাকায় ৪৫০ কর্মহীন, দুস্থ,প্রতিবন্ধী মানুষের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করেন। খাদ্য সামগ্রীর প্রতিটি প্যাকেটে চাল, ডাল, আলু ও পিয়াজ  দেওয়া হয়েছে।
পল্লবী থানা বিএনপির সহ-সভাপতি খায়রুল হুদা কালাম জানান, করোনা ভাইরাসের সংক্রমণ রোধে রাজধানীর বেশির ভাগ মানুষই এখন কার্যত গৃহবন্দী। জরুরি দরকার ছাড়া কেউ বের হচ্ছেন না। এই পরিস্থিতিতে সবচেয়ে বেশি বিপাকে পড়েছেন দুঃস্হ, অসহায় ও খেটে খাওয়া মানুষগুলো। এ দুর্যোগ মোকাবেলায় বিএনপি সব সময় মানুষের পাশে আছে এবং থাকবে।
৫ নং ওয়ার্ড বিএনপির সিনিয়র সহ-সভাপতি আশ্রাফ আলী গাজী সাংবাদিকদের বলেন বিএনপি উৎপাদন,উন্নয়নও জনকল্যান মুখী রাজনীতিতে বিশ্বাসী তাই আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এর নির্দেশে ঢাকা মহানগর উত্তর বিএনপির  সাধারণ সম্পাদক আহসান উল্লাহ্ হাসান এর উপহার খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। ৫নং ওয়ার্ডের প্রত্যেকটি ইউনিটে  সাধ্যমত মেহনতী ও কর্মহীন গৃহবন্দি মানুষের মাঝে আমরা খাবার সামগ্রী পৌছে দিব। গত ২৩শে এপ্রিল খাদ্য সামগ্রী  বিতরনের মাধ্যমে আমারা এই খাদ্য বিতরন কর্মসূচী শুরু করেছি। পর্যায়ক্রমে ৫নং ওয়ার্ডের  প্রত্যেকটি ইউনিটে আমাদের  এ খাদ্য সামগ্রী পৌছে যাবে ইনশাআল্লাহ।  আজ আমরা ৪৫০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরন করেছি। যতদিন পর্যন্ত করোনা প্রার্দূভাব থাকবে ততদিন এ সাহায্য অব্যাহত থাকবে বলে জানান।
আশ্রাফ আলী আরো বলেন, বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনা ভাইরাসের পরিস্থিতির কারণে সারা দেশের ন্যায় ৫ নং ওয়ার্ডে টানা কয়েক দিনে স্থবির হয়ে পড়েছে সব ধরণের কার্যক্রম।  কর্মহীন হয়ে পড়েছে হাজার হাজার মানুষ। অঘোষিত লক ডাউনে বন্ধ রয়েছে যানবাহন চলাচল ও ব্যবসায়িক প্রতিষ্ঠান। যার কারণে চরম দুর্ভোগে রয়েছেন এলাকার নিম্ন আয়ের খেটে খাওয়া, দিন মজুর, শ্রমজীবী, দুস্থ ও অসহায় মানুষ। আমরা চেষ্টা করছি সবাই মিলে এই অসহায় মানুষের পাশে দাঁড়াতে।
৫নং ওয়ার্ড বিএনপি নেতা মোঃ মোতালেব হাওলাদার
বলেন, আজ আমরা সকাল থেকে ৫নং ওয়ার্ডের বিভিন্ন এলাকায় সামাজিক দূরত্ব নিশ্চিত করে ৪৫০ পরিবারের মাঝে  নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। এই পর্যন্ত আমরা বিএনপির  ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এর নির্দেশে ঢাকা মহানগর উত্তর বিএনপির  সাধারণ সম্পাদক আহসান উল্লাহ্ হাসান এর পক্ষ থেকে ১,২০০ পরিবারের মাঝে  উপহার খাদ্যসামগ্রী বিতরন করেছি। পর্যায়ক্রমে পল্লবীর বিভিন্ন স্থানে এ ধরনের সামগ্রী বিতরন করা হবে বলেও জানান।
খাদ্য সামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন ৫ নং ওয়ার্ড বিএনপি নেতা আব্বাস খলিফা, বাচ্চু মিয়া, মোঃ খোকন,মোঃ আলমগীর,মোঃ নুর আলম,মোঃ আমিনুল ইসলাম,জাকির আকন্দ,মোঃ কামাল,মোঃ লাবু, আনিসুজ্জামান, সেলিম,জাহিদুল ইসলাম, শাহিন,ইউনুস,মুসলিম,আজাদ,ইদ্দিস আলী,মামুন । আরো উপস্থিত ছিলেন পল্লবী থানা যুবদলের সহ-সাধারণ সম্পাদক শাহীন গাজী, ঢাকা মহানগর পশ্চিম ছাত্রদলের সহ-সাধারন সম্পাদক জাফর চৌধুরী,পল্লবী থানা ছাত্রদল নেতা রোকনউজ্জামান সহ প্রমুখ।