সিঙ্গাপুরে বিডি চ্যেমের নবগঠিত কমিটির ২০১৯ এর প্রথম মিটিং অনুষ্ঠিত।

জাতীয় প্রবাস

শাহাদত রাসেল চৌধুরী সিঙ্গাপুর প্রতিনিধি: সিঙ্গাপুরে বিডি চ্যেমের নবগঠিত কমিটির ২০১৯ এর প্রথম মিটিং অনুষ্ঠিত।
বিজনেস চেম্বার অব সিঙ্গাপুর এর নতুন কমিটির সদ্যসদের নিয়ে বৃহস্পতিবার সন্ধ্যা ৭ টায় প্রথম মিটিং অনুষ্ঠিত হয় বিডি চ্যেম কর্যালয়ে।

অনুষ্ঠানে সকল সদস্যদের অংশগ্রহনে মধ্যদিয়ে শুরু হয় আলোচনা সভা শুরুতে সকল সদস্যদের পক্ষ থেকে নতুন সভাপতি প্রফেসর ড.এম এ রাহীম এবং সাধারণ সম্পাদক সহ সবাইকে শুভেচ্ছা জানানো হয়। বিডি চ্যেমের নেতৃবৃন্দরা বক্তব্য রাখেন, বক্তব্যে সবাই বিডিচ্যেমকে সর্বত্বাক সহযোগিতার আশ্বাস দেন।

এবং এই সংগঠনের মধ্যমে দেশে বিনিয়োগ এ কাজ করা এবং বাংলাদেশকে এগিয়ে নিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালনে নতুন কমিটির প্রতি আহবান জাননা। বিডি চ্যেমের পূর্ণঙ্গ কমিটিতে যারা দায়িত্ব পালন করবেন তাদের নাম ঘোষণা করা হয়।

কমিটিতে সভাপতি প্রফেসর ড. এম এ রাহীম সহ সভাপতি নাসিরুল ইসলাম (মনি)সহ সভাপতি মোঃ মনিরুজ্জামান,

সাধারণ সম্পাদক মোঃ সাব্বির হোসেন শাহান,

যুগ্ম সাধারণ সম্পাদক আমানুল ইসলাম,

আবু সায়েম আজাদ (সাংগঠনিক সম্পাদক)

মোঃ হাবিবুল্লাহ পাটোয়ারী (কোষাধ্যক্ষ)

আসাদ মামুন (সহ কোষাধ্যক্ষ)

এবং পরিষদের সদস্য হিসেবে রয়েছে, আজাহারুল ইসলাম,

সিরাজুল ইসলাম,

মোঃ শামসুর রহমান পিলিফস,

খোরশেদ আলম চৌধুরী,

মোঃ আবু আলম,

মোঃ আশরাফপুর রহমান খান,

মোঃশাহীদুজ্জামান,

শরিফুল ইসলাম,

মোঃ জাকারিয়া হাবিব, মোঃ সামি উল্লাহ।

অনুষ্ঠানে নবনির্বাচিত সভাপতি ড.এম এ রাহীম আগামি দুই বছরের জন্য বিডি চ্যেমকে নিয়ে তার পরিকল্পনা পেশ করেন তার মধ্যে অন্যতম হচ্ছে মাতৃভূমি বাংলাদেশকে উন্নত করার লক্ষে সিঙ্গাপুর সহ অন্যন সকল দেশের বিনিয়োগ কারীদের বাংলাদেশে বিনিয়োগে উদ্বুদ্ধ করা, অন্যসকলদেশের সাথে সম্পর্ক তৈরি করে তাদের পরামর্শ নিয়ে উন্নয়ন করা,সিঙ্গাপুরে যে সব বাংলাদেশী পন্যের বাজার রয়েছে সে সকল পন্যের বাজার সৃষ্টিতে প্রমোট করা, দেশের যে সব প্রতিষ্ঠান পন্য তৈরি করে তাদের সাথে সম্পর্ক তৈরি করে বাজার সৃষ্টি করা, বিডি চ্যেমের প্রতিটি সদস্যের ব্যাবসার উন্নয়নের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করা, বানিজ্য মন্ত্রনালয়ের সাথে সবসময় যোগাযোগ রাখা, পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাথে যোগাযোগ করে বিজিট ভিসা সহজ করা,সিঙ্গাপুরে শ্রমবাজার সম্প্রসারণে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহন করা সহ বিভিন্ন বিষয়ের উপর জোর দিয়ে কাজ করার জন্য সকলের সহযোগিতা কামনা করেন।